চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেলেন সাকিব আল হাসান তা দেখেনিন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের শিরোপা জিতল সাকিব আল হাসানের বারবাডোস। রাতের ফাইনালে তারা হারিয়েছে টুর্নামেন্টের সেরা দল গায়নাকে। ম্যাচে ২৭ রানে জয় পেয়ে শিরোপা উৎসব করে সাকিব আল হাসানরা।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এটি বারবাডোসের দ্বিতীয় শিরোপা। অন্যদিকে আরও একবার ফাইনালে গিয়ে হেরে গেল গায়না।

ম্যাচে প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭১ রান করে বারবাডোস। চার্লস ও হেলসের ওপেনিং জুটিতে আসে ৪৩ রান। ২৪ বলে ২৮ রান করে হেলস বিদায় নিলে ভাঙে এই জুটি।

হেলসের বিদায়ের পর কোন রান না করেই আউট হয়ে যান তিনে নামা সল্ট। এরপর দলীয় ৭৩ রানের মাথায় আউট হয়ে যান ২২ বলে ৩৯ রান করা চার্লস। ৮৮ রানের মাথায় আউট হন ১২ বলে ৮ রান করা সাই হোপ। দুই রান পরেই আউট হয়ে যান ১ রান করা হোল্ডার।

দলীয় ১০৮ রানের মাথায় আউট হন সাকিব। ১৫ বলে ১৫ রান করেন তিনি। আরও একবার যখন তারা ব্যাটিং বিপর্যয়ে, তখন হাল ধরেন অ্যাশলে নার্স ও জনাথন কার্টার।

বিশেষ করে কার্টারের বিধ্বংসী ব্যাটিং তাদের বড় সংগ্রহ পেতে সাহায্য করে। মাত্র ২৭ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। সাথে ১৫ বলে ১৯ রান করেন নার্স।

জবাবে ব্যাটিং করতে নেমে ১৪৪ রানেই থামে গায়নার দৌড়। বারবাডোসের রেইফার ও নার্সের বোলিং তোপে পড়ে বেশিদূর যাওয়া হয়নি দলটির।

রেইফার ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৪টি উইকেট লাভ করেন। ৪ ওভারে ২৪ রানে দুটি উইকেট নেন গুর্নি। ৪ ওভারে ১৭ রানে ২টি উইকেট নেন নার্স।

গায়নার পক্ষে ব্র্যান্ডন কিং ৩৩ বলে করেন ৪৩ রান। ১৪ বলে ২৫ রান করেন কিমু পাল।পুরান ২৩ ও সেরফানে রাদারফোর্ড করেন ১৫ রান। আর কেউই খেলতে পারেনি বড় ইনিংস।

সাকিবকে এবার বার্বাডোজ ট্রাইডেন্টস দলে নিয়ে ছিল ১ লাখ ১০ হাজার ডলার বা ৯২ লক্ষ্য টাকার বিনিময়ে। চ্যাম্পিয়ন হলে প্রতি খেলোয়াড় তার নির্ধারিত মূল্য পেয়ে যায়। তাই এবার বার্বাডোজ চ্যাম্পিয়ন হওয়া সাকিব তার সম্পূর্ন টাকাই পাবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *