২৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত পাকিস্তানের হাতে ভারতের ৬০ সেনা নি’হ’ত

চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি পর থেকে ভারত-পাকিস্তান সীমান্ত রেখা বরাবর পাকিস্তানি সামরিক বাহিনীর হাতে ভারতের ৬০ জন সেনা নি’হ’ত হয়েছে। এছাড়া, পাক বাহিনীর সঙ্গে সংঘ’র্ষে’ ভারতের বহু সেনা আ’হ’ত হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর আজ (শনিবার) তার ব্যক্তিগত টুইটার পেইজে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এ সময়ের মধ্যে পাকিস্তানের পক্ষে নি’হ’ত হয়েছেন ১৯ জন সেনা।

পাকিস্তানের সামরিক বাহিনীর হামলায় ভারতের বহু সেনা শিবির ধ্বং’স’ হয়েছে এবং সেগুলো অন্যত্র সরিয়ে নিতে বাধ্য হয়েছে। পাকিস্তানি সা’মরিক বাহিনীর ক্ষে’পণা’স্ত্রে ভারতের দুটি জ’ঙ্গিবি’মান ধ্বং’স’ হয়েছে এবং দুটি হেলিকপ্টার ফ্রেন্ডলি ফায়ারে ভূ’পা’তিত’ হয়।

গত ২৭ ফেব্রুয়ারি ভারতের ওই দুটি হেলিকপ্টার নিজেদের গু’লি’তে ভূ’পা’তিত’ হয় এবং ভারতের পক্ষ থেকেই তদন্তের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত আজাদ কাশ্মীর এবং গিলগিটি বালতিস্থান অঞ্চলকে অধিকৃত ভূখণ্ড বলে মন্তব্য করার একদিন পর আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর টুইটারে এসব কথা বলেন।

জেনারেল আসিফ গফুর গতকাল বলেছিলেন, ভারতের সেনাপ্রধান দা’য়িত্বজ্ঞান’হীন বিবৃতির মাধ্যমে যু’দ্ধে’র উ’স্কা’নি দিয়েছেন যা এই অঞ্চলের শান্তি এবং স্থিতিশীলতার জন্য মা’রা’ত্ম’ক ঝুঁ’কি।

পার্সটুডে

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *