Breaking News

করোনায় অবসরপ্রাপ্ত ৪ ও কর্মরত ২ সেনাসদস্যের মৃ’ত্যু

দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে এখন পর্যন্ত ৬ জন সেনা সদস্য মৃ’ত্যুবরণ করেছেন বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

করোনা মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী

বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃ’ত্যুবরণ করা ৬ জনের মধ্যে চার জন অবসরপ্রাপ্ত সেনা সদস্য এবং বাকি দুইজন কর্মরত সেনা সদস্য। অবসরপ্রাপ্ত সবার বয়স ৭০ বছরের বেশি। আর বাকি দুইজন সেনা সদস্য দীর্ঘদিন ধরে অনিরাময়যোগ্য বিভিন্ন শারী’রিক জটি’লতায় ভুগছিলেন।

এ ছাড়া এখন পর্যন্ত ৩৪৫ জন সামরিক ও তাদের পরিবারের সদস্য ভাই’রাসটিতে সংক্র’মিত হয়েছেন। এদের মধ্যে ৮৮ জন সম্পূর্ণ সুস্থ হয়েছেন। দেশের বিভিন্ন সিএমএইচ হাসপাতালে ভর্তি থাকা বাকিরাও সুস্থ হওয়ার পথে।

আইএসপিআর জানায়, বাংলাদেশে কোভিড -১৯ এর সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই ভাইরাসটিতে সংক্রমিত সশ’স্ত্র বাহিনীর সদস্যদের চিকিৎসার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেই প্রেক্ষিতে ঢাকা সিএমএইচসহ সকল সেনানিবাসে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

ম’রণঘাতী করোনাভাইরাসে গত একদিনের ব্যবধানে দেশে রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে দেশে ১ হাজার ৩৪ জনকে শনাক্ত করা হয়েছে।

এ নিয়ে শনাক্তকৃত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ হাজার ৬৯১ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১১ জনের। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৩৯ জন।

একদিনের ব্যবধানে দেশে আরো ২৫২ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ২ হাজার ৯০২ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর করোনা আক্রান্ত ব্যক্তির প্রথম মৃ’ত্যু ঘটে ১৮ মার্চ।
24livenewspaper

About admin

Check Also

ঘরের বাইরে মাস্ক পরিধানের আহ্বান প্রধানমন্ত্রীর

করোনাভাইরাসের দ্বিতীয় দফা বিস্তার প্রতিরোধে ঘরের বাইরে মাস্ক পরিধানের জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *