যে কারনে এনসিএল খেলবেন না সাকিব

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে বাইশ গজে সবচেয়ে বেশি ব্যস্ততম সময় পার করতে হয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। জাতীয় দলের খেলা গুলোর পাশাপাশি বিশ্বের প্রায় সবগুলো ফ্রাঞ্চাইজি লিগের নিয়মিত মুখ সাকিব। তাই বাংলাদেশী এই পোস্টার বয়ের উপর ধকলও কম যায় টানা ম্যাচের মধ্যে থাকায়। জিম্বাবুয়ে সিরিজ,ত্রিদেশীয় সিরিজ এবং এখন খেলছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সিপিএল।

টানা ম্যাচের মধ্যে থাকা সাকিব তাই সিপিএল খেলে একটু স্বস্তির নিশ্বাস নিতে বিশ্রামে থাকবেন ভারতের বিপক্ষে সিরিজের কন্ডিশনিং ক্যাম্পের আগ মুহুর্ত পর্যন্ত।সেই হিসেবে আসন্ন এনসিএলে সাকিব আল হাসানকে দেখা যাবে না বাইশ গজে। জাতীয় দলের একমাত্র ক্রিকেটার হিসেবে শুধুমাত্র সাকিব আল হাসান খেলছেন না এবারের এনসিএল। সাকিব ব্যাতীত এবারের আসরে শুরু থেকে দেখা যাবে জাতীয় দলের সকল ক্রিকেটারদের।

শুরুতে ধারনা করা হচ্ছিল যেহেতু এবারের এনসিএল জাতীয় দলের ক্রিকেটারদের জন্য বাধ্যতামূলক করা হয়েছিল, সেই খাতিরে প্রথম রাউন্ড হতে সাকিবকে না পাওয়া গেলেও দ্বিতীয় রাউন্ডে সাকিবকে দেখা যাবে। অবশেষে নিশ্চিত হওয়া গেল এবারের এনসিএলের কোন ম্যাচেই থাকছেন না সাকিব।

মুলত টানা ক্রিকেটের মধ্যে থাকায় সাকিবকে এনসিএল খেলিয়ে বাড়তি ঝুঁকি নিতে চায় না নির্বাচকরা, আর তাই এনসিএলের সময়টায় নিজের ক্রিকেটীয় ক্লান্তি দূর করতে সাকিবকে এই বিশ্রাম দিয়েছে বোর্ড।দলের অন্যতম প্রানভোমরাকে নিয়ে বাড়তি ঝুঁকি না নিতেই নির্বাচকদের এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, সাকিব আল হাসান না থাকলেও দীর্ঘদিন পর এনসিএলে ফিরছেন মুশফিক,তামিম,রিয়াদরা।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *