যোদ্ধা ইয়াসিন, রক্তাক্ত দেহ নিয়েও ছাড়েননি মাঠ

রক্ষণভাগের খেলোয়াড় ইয়াসিন খাঁন। ভারতের বিপক্ষে ফিফা বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলেছেন তিনি। ম্যাচের শুরু থেকেই তাঁর মাথা ছিলো ব্যান্ডেজ করা। ম্যাচ চলাকালে আঘাত পেয়েছেন। সেই ব্যান্ডেজের ফাঁক দিয়ে গড়িয়েছে রক্ত। তবুও তিনি মাঠ ছাড়েননি। ফুটবলের মাঠে প্রতিপক্ষের সঙ্গে যুদ্ধ করেছেন। বলতে হবে খেলার সেই যুদ্ধে বাংলাদেশ জিতেছে।

ফিফা র‍্যাঙ্কিংয়ে ভারত ১০৪ নম্বরে। স্বাগতিকদের চেয়ে বেশ পিছিয়ে আছে বাংলাদেশ। জামাল ভুঁইয়াদের র‍্যাঙ্কিং ১৮৭ নম্বরে। এগিয়ে থাকা দুর্দান্ত ভারতের পক্ষে অর্ধলাখেরও বেশি দর্শক। কিন্তুু তাদের চেয়ে আরো দুর্দান্ত বাংলাদেশ দল। প্রথমার্ধে লিড নেওয়া বাংলাদেশ শেষ মুহুর্তে গোল হজম করে পায়নি কাঙ্খিত জয়। কিন্তুু অসাধারণ ক্রীড়া নৈপুণ্যে দেখিয়ে মন জিতে নিয়েছে ফুটবল প্রেমীদের।

ডিফেন্ডার ইয়াসিন খান শুরুর একাদশে ছিলেন। মাঠে খেলেছেন পুরো ৩০ মিনিট। শুরু থেকেই দেখা যায় তার মাথা ব্যান্ডেজ করা। ম্যাচের মিনিট তিশেক পর ডি বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে আবারো আঘাত পান মাঠে। এসময় দেখা যায় তার মাথা থেকে রক্ত ঝরছে। কিন্তুু তবুও তিনি মাঠের বাইরে যাননি। কোচ জেমি ডেও তাঁকে তুলে নেননি। দেশের জন্য রক্তাক্ত দেহে লড়াই করে প্রশংসায় ভাসছেন তিনি।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *