Breaking News

মেসির নতুন রেকর্ড

প্রত্যাশিত জয়ে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু করল বার্সেলোনা। হাঙ্গেরির ক্লাব ফেরেঙ্কভারোসকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে রোনাল্ড কোম্যান শিষ্যরা।

বার্সেলোনার বড় জয়ের এই ম্যাচে নতুন রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। এই ম্যাচে গোল করে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১৬ মৌসুম গোল করার রেকর্ডে ভাগ বসালেন লিওনেল মেসি।

ক্লাব ফুটবলে সবশেষ ভিয়ারিয়ালের বিপক্ষে স্প্যানিশ লা লিগার ম্যাচে গোলের দেখা পেয়েছিলেন বার্সা অধিনায়ক মেসি। এরপর তিন ম্যাচে গোলের দেখা পাননি। যে কারণে সমালোচনাও সইতে হয়েছে এই আর্জেন্টাইন তারকাকে।

প্রতিপক্ষ ফেরেঙ্কভারোসের বিপক্ষে ম্যাচর ২৭ মিনিটে বল জালে পাঠিয়ে নতুন রেকর্ড গড়েছেন মেসি। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা ১৬ মৌসুমে গোল করার কীর্তি গড়েছেন তিনি। এই অর্জনে মেসির সামনে আছে শুধু রায়ান গিগস। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে একটানা এত মৌসুম গোল করার রেকর্ড আর কারও নেই।

সবমিলিয়ে চ্যাম্পিয়নস লিগ ক্যারিয়ারে ১৪৪ ম্যাচ খেলে ১১৬টি গোল করেছেন মেসি। এর মধ্যে গ্রুপপর্বে তার গোলসংখ্যা ৬৯টি। টুর্নামেন্টের ইতিহাসে গ্রুপপর্বে এত বেশি গোল নেই অন্য কোনো ফুটবলারের।

২০০৪-০৫ মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের আসরে খেলতে নেমেছিলেন মেসি। সে মৌসুমে গোলের দেখা না পেলেও পরের মৌসুমে ছয় ম্যাচে করেন ১টি গোল। তখন থেকেই শুরু। এখন অবধি প্রতি মৌসুমে গোল করে যাচ্ছেন বার্সেলোনার প্রাণভোমরা মেসি।

About admin

Check Also

মাশরাফীর মাঠে ফেরা নিয়ে সংশয়

করোনা পরবর্তী সময়ে মাঠে ফেরা নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে মাশরাফী বিন মোর্ত্তজার। কদিন আগে রানিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *