ব্রেকিংঃ কাশ্মীরে ৫ বাঙালি শ্রমিককে গু’লি করে হ’ত্যা

শ্মীরে পাঁচ বাঙালি শ্রমিককে গু’লি করে হ’ত্যা করা হয়েছে। পু’লিশ জানিয়েছে, মঙ্গলবার কাশ্মীরের দক্ষিণের কুলগাম জে’লায় ওই হ’ত্যাকা’ণ্ডের ঘটনা ঘটেছে।

এই ঘটনায় আরও এক শ্রমিক গুরুতর আ’হত হয়েছেন বলে জানা গেছে। পু’লিশ জানিয়েছে, স’ন্ত্রাসীদের গু’লিতে হতাহতের শিকার শ্রমিকরা সবাই পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জে’লার।

মাত্র একদিন আগেই কাশ্মীরে সফর করেছে ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দল। তারপরেই এই হা’মলার ঘটনা ঘটল।গত ৫ আগস্ট কাশ্মীরের ওপর থেকে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ তুলে নেয় ভারত। এ বিষয়ে স্থানীয় লোকজনের অ’ভিজ্ঞতা জানতেই সেখানে সফর করে ওই প্রতিনিধি দলটি।

৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকেই উপত্যকায় ট্রাক চালক এবং শ্রমিকরা হা’মলার শিকার হচ্ছেন। বিশেষ করে যারা কাশ্মীরের বাইরে থেকে উপত্যকায় প্রবেশের চেষ্টা করছেন তাদেরকেই হা’মলার লক্ষ্যবস্তু বানানো হচ্ছে।পু’লিশ জানিয়েছে, এর আগে গত সোমবার অনন্তনাগ এলাকায় উদমপুর জে’লা থেকে আসা এক ট্রাক চালককে গু’লি করে হ’ত্যা করে স’ন্ত্রাসীরা।

গত ৫ আগস্ট থেকে এ পর্যন্ত চারজন ট্রাক চালককে গু’লি করে হ’ত্যা করা হয়েছে।গত ২৪ অক্টোবর সোপিয়ান জে’লায় দুই ট্রাক চালককে গু’লি করে হ’ত্যা করা হয়। তারা কাশ্মীরের বাইরে থেকে উপত্যকায় প্রবেশ করেছিল।

সিলেট ভ’য়েস

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *