করোনা উপসর্গ নিয়ে ৮ ঘণ্টার ব্যবধানে দুই ভাইয়ের করুণ মৃ’ত্যু

চট্টগ্রামে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধির সাথে সাথে অপ্রত্যাশিত মৃত্যুর ঘটনাও বাড়ছে।

শুক্রবার করোনা উপসর্গ নিয়ে ৮ ঘণ্টার ব্যবধানে দুই ভাইয়ের করুণ মৃত্যুর ঘটনা ঘটেছে। আইসিইউ সুবিধার জন্য হন্য হয়ে বেশ কয়েকটি হাসপাতালে ঘুরেছেন তারা।

প্রয়োজনীয় অর্থ খরচে প্রস্তুত ছিল পরিবারও। কিন্তু কোথাও মেলেনি আইসিইউ।

নিহত এই দুই ভাই হলেন, চট্টগ্রামের হাটহাজারি পৌরসভার ৩নং ওয়ার্ডের পূর্ব দেওয়ান নগরের শাহ আলম (৩৬) ও তার ছোট ভাই শাহ জাহান (৩২)। এদের মধ্যে শাহ আলম ছিলেন মধ্যপ্রাচ্য প্রবাসী। আর তার ছোটভাই হাটহাজারী বাজারের এন জহুর মার্কেটের কাপড়ের দোকানের মালিক।

জানা গেছে, শুক্রবার বেলা ২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান শাহ আলম। ৮ ঘণ্টা পর রাত ১০টার দিকে চমেক হাসপাতালেই মারা যান ছোট ভাই শাহজাহান।

স্বজন ও প্রতিবেশীরা জানান, জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে দুই ভাই ৪ দিন আগে চমেক হাসপাতালে ভর্তি হযন। এক পর্যায়ে শ্বাসকষ্ট বেড়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দু’জনকেই আইসিইউতে নেয়ার পরামর্শ দেয়।

কিন্তু স্বজনরা সরকারি-বেসরকারি একাধিক হাসপাতালে ঘুরেও আইসিইউর ব্যবস্থা করতে পারেননি। ফলে প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে মারা যেতে হলো দুই ভাইকে। অথচ চিকিৎসায় প্রয়োজনীয় অর্থের সংস্থানও ছিল তাদের।

শাহ আলম গত জানুয়ারিতে ছুটিতে দেশে এসে লকডাউনে কারণে আটকা পড়েন। তার ৬ বছর বয়সী সন্তান রয়েছে। তার ছোট ভাই শাহজাহানও ২ সন্তানের জনক।

jamuna

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *