বিয়ের এক বছরের মা’থায় স্বামীর জন্য কিডনী দিল স্ত্রী’

ভালবাসা অম’র! সত্যিকারের ভালবাসা যে এখনো রয়েছে তারই প্রমাণ দিলেন শেরপুরের নালিতাবাড়ী উপজে’লার মোছা. স্মৃ’তি আক্তার। ভালবাসার প্রিয় মানুষটি তার স্বামীকে বাঁ’চাতে নিজের একটি কিডনি দান করে দিয়েছেন তিনি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২০১৭ সালে মোছা. স্মৃ’তি আক্তার তার খালাতো ভাই উপজে’লার দক্ষির রাণিগাঁও গ্রামের মোফাজ্জল আলীর ছোট ছে’লে শহিদুল ইস’লামের(২৩) সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

ভাগ্যের কি নি’র্মম পরিহাস! বিয়ের এক বছর পেরুতেই তার স্বামী শহিদুল ইস’লাম অ’সুস্থ হয়ে পড়েন। পরে শহিদুল শারিরীক পরীক্ষার পর জানতে পারেন তার দুটো কিডনিই নস্ট হয়ে গেছে। তাই দ্রুত কিডনি প্রতিস্থাপন করতে হবে। এদিকে, কিডনি কিনে তা প্রতিস্থাপন করতে প্রয়োজন লাখ লাখ টাকা। যা কখনই শহিদুলের পরিবারের পক্ষে সম্ভব নয়।

ফলে হতাশায় পড়েন শহিদুল।ভাগ্যক্রমে শহিদুলের সাথে তার স্ত্রী’ স্মৃ’তির কিডনি মিলে যায়। তাই স্ত্রী’ চাইলে তার দুটি কিডনির মধ্যে একটি তার স্বামী কে দিতে পারবেন। বিষয়টি জানতে পেরে অকপটে রাজি হয়ে যান স্মৃ’তি। এরপর দীর্ঘদিন চিকিৎসার পর শুক্রবার (১৮ অক্টোবর) রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতেল স্মৃ’তির একটি কিডনি শহিদুলের শরীরের স্থা’নান্তর করা হয়।

শহিদুল ইস’লাম ২০১০ সালে সন্ন্যাসীভিটা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও নাজমুল স্মৃ’তি সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। ২০১৩ সালে সে ঢাকা ইন্টান্যাশনাল ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগে ভর্তি হন। বর্তমানে তিনি অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী। এ বিষয়ে শহিদুলের কিডনি স্থা’নান্তরের সময় র’ক্তদাতা আল ইসমা’র চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, আলহাম’দুলিল্লাহ।

শহিদুলের কিডনি সঠিকভাবে স্থা’নান্তর করা হয়েছে। সত্যিই অবিশ্বা’স্য মানুষ কিভাবে একজন কে বাঁ’চাতে নিজের একটি কিডনি অন্যজন কে দান করেন। আজ বাস্তবে এমন মানবতা দেখলাম।

বিডি২৪লাইভ

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *