আইসিইউতে অচেতন অবস্থায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী

হাসপাতা’লে অচেতন অবস্থায় রয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্ম’দ নাসিম।

রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতা’লের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে চিকিৎসাধীন রয়েছে তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতা’লের এক দায়িত্বশীল কর্মক’র্তা গণমাধ্যমকে জানান, মস্তিষ্কে বড় ধরনের র’ক্তক্ষরণের কারণে শুক্রবার মা’থায় অ’স্ত্রোপচারের পর তাকে আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে।

তাকে উচ্চ’মাত্রার ঘুমের ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। বর্তমানে তিনি গভীর ঘুমে অচেতন রয়েছেন।

এর আগে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে এ হাসপাতা’লে চিকিৎসা চলাকালে শুক্রবার (৫ জুন) ভোরে তার ব্রেন স্ট্রোকের ফলে মস্তিষ্কে বড় ধরনের র’ক্তক্ষরণ হয়। পরে অ’স্ত্রোপচার করা হয় এবং তা সফল হয়েছে। অ’স্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে স্থা’নান্তর করা হয়।

গত ১ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্ম’দ নাসিমের করো’না পজিটিভ রিপোর্ট আসে। তার আগে শারীরিক ‘দুর্বলতা’ নিয়ে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতা’লে ভর্তি হন সাবেক স্বাস্থ্যমন্ত্রী।

হাসপাতা’লের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মক’র্তা আল ইম’রান চৌধুরী আজ বেলা ১১টায় মোহাম্ম’দ নাসিমের সর্বশেষ শারীরিক অবস্থা স’ম্পর্কে গণমাধ্যমে বলেন, ‘তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

বর্তমানে তিনি আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন। আগামীকাল তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে চিকিৎসকদের মতামতের ভিত্তিতে ভেন্টিলেশন সাপোর্ট খুলে দেয়া হতে পারে।’

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *