প্রা’ণঘাতী করোনা ভাইরাস এবার আমিরাতে, প্রবাসীরা সতর্ক থাকুন

চীনের প্রা’ণঘাতী করোনা ভাইরাস একের পর এক ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে।

এবার সংযুক্ত আরব আমিরাতেও একটি পরিবারের সদস্যদের শরীরে শনাক্ত হলো এই ভাইরাস। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে।

মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার (২৯ জানুয়ারি) চীনা শহর উহান থেকে আগত একটি পরিবারের সদস্যরা ভাইরাসে আক্রান্ত হয়েছিল, এটি সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ডাব্লুএএম-এর এক প্রতিবেদনে জানানো হয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, চীন থেকে আরব আমিরাতে যাওয়া একটি পরিবারের সদস্যরা করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। তবে ঠিক কতজন এই ভাইরাসে আক্রান্ত, তা এখনো জানা যায়নি।

এ বিষয়ে রয়টার্সের পক্ষ থেকে জানতে চাইলেও আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং দেশটির কমিউনিকেশন অফিস আর কোনো মন্তব্য করেনি।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বার্তা সংস্থা ডব্লিউএএমকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাস আক্রান্তরা এখন স্থিতিশীল অবস্থায় আছেন এবং তারা চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

তবে তারা

কোন হাসপাতালে চিকিৎসাধীন আছেন-তা বলা হয়নি ওই বিবৃতিতে।

প্রসঙ্গত, চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যা বেড়েই চলেছে।বুধবার পর্যন্ত ম’রণঘাতী এ ভাইরাসে ১৩২ জনের প্রা’ণ গেছে। এ ছাড়া বুধবার পর্যন্ত ৫ হাজার ৯৭৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলেও জানা গেছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *