Breaking News

বি’স্ফো’রণে নি’হ’ত’দের প্রত্যেক পরিবারকে দশ লা’খ টাকা দেয়ার দাবি ডা. জাফরুল্লাহর

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বিস্ফোরণে নি’হ’ত’দের প্রত্যেকের পরিবারকে দশ লাখ টাকা করে ক্ষ’তিপূর’ণ দেয়ার দাবি জানিয়েছেন। রোববার দুপুরে নারায়ণগঞ্জের তল্লার বায়তুস সালাত মসজিদের বি’স্ফোর’ণস্থল পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জে যদি অ’গ্নি’দগ্ধ’দের চিকিৎসার ব্যবস্থা থাকতো তাহলে ২৪ জনের মধ্যে অন্ত’ত বারোজন লোক কম মা’রা যেতো। এ চিকিৎসা তেমন কোনো কঠিন কাজ না। ডাক্তারদের একটি অতিরিক্ত ট্রেনিং দিলেই তারা এ চিকিৎসা দিতে পারে।

সরকার দিলে ভালো নইলে আমাকে বললে আমি তিনদিনের ট্রেনিং দিবো তাহলেই ডাক্তাররা নারায়ণগঞ্জে বা ঢাকার বাইরেও অ’গ্নি’দগ্ধ’দের চিকিৎসা দিতে পারবে। দেশের প্রতিটি জেলা হাসপাতালে বা’র্ন ইউনিট স্থাপনের দাবি জানান ডা. জাফর উল্লাহ। তিনি নারায়ণগঞ্জের বি’স্ফো’র’ণে নি’হ’ত’দের প্রত্যেকের পরিবারকে দশ লাখ টাকা করে ক্ষ’তি’পূরণ দেয়ারও দাবি জানান।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের হাসপাতালগুলিতে অ”গ্নিদ’গ্ধ রো’গী গেলেই তাকে ঢাকায় পাঠানো হয়। ডা’ক্তার করবেটা কী? তার তো ট্রেনিং নাই। নারায়ণগঞ্জের হাসপাতালে অ’গ্নি’দ’গ্ধ রোগীরা গেলে ডাক্তার আ’ত’ঙ্কে’ পড়ে যায়। পালানোর জন্য সে বলে রো’গীকে ঢাকা নিয়ে যান। সেখানে ভালো চিকিৎসা হবে। ভা’লো না আর কিছু, মানুষের পকেট খালি করা আর কী। তারপরে বলে ই’ন্ডিয়া’তে যাও।

একটা দুঃ’খে’র বিষয় হচ্ছে এখানে তাদের যে চিকিৎসাটা দেওয়া উচিত ছিল সেটা হয় নাই। এত বড় একটা জেলা শহর, এত বড় একটা হসপিটাল। এখানে উচিত ছিল সঙ্গে সঙ্গে ম’রফিন’ ইন’জে’ক’শন দেয়া। তাহলে ব্য’থা’টা থাকতো না। দুর্ভা’গ্য যে আমাদের পর্যাপ্ত ওষুধ নেই। অথচ ওষুধের দাম খুব বেশি না। একটা ইন’জে’কশ’নের দাম ৩৫ টাকা মাত্র। সরকার চাইলে মৃ’ত্যু’র সংখ্যাটা আরও কমতে পারতো।

এ ঘটনার সুষ্ঠু’ তদ’ন্ত এবং দো’ষীদে’র বি’চারে’র দাবি জানিয়ে তিনি বলেন, তিতাস কর্তৃপক্ষের অ’বহে’লা সম্প’র্কে ত’দ’ন্ত হবে, আলোচনা হবে, পরীক্ষা হবে এই সমস্ত আজ’গু’বি কথা না বলে ৭ দিনের মধ্যে একটা বি’চার’ হওয়া উচিত।

দেশে সুশাসন না থাকলে এসব পরিস্থিতির উন্নতি হবে না। সুশাসন হতে হলে সঠিক ভোট হতে হবে। তোমাদের ক্ষম”তা’ তোমাদের হাতে দিতে হবে। যেটা বঙ্গবন্ধু করেছিলেন। ওনারা (আওয়ামীলীগ) যদি বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করেন, সম্মান করেন, তাহলে উনি যা করতে চেয়েছেন তা করা উচিৎ।

ডা. জাফরুল্লাহ বলেন, আজকে পেশাজীবীরা না’রায়ণগ’ঞ্জে আসার জন্য পা’গল হয়ে গেছেন। এখানে থাকলে প্রমো’শ’ন হবে আরও নানা কিছু হবে। পুলি”শের লোকজন দুর্নী’তি’বাজ ধরার চাইতে মাদক ধরতে উৎসাহী বেশি। কারণ মা’দ’ক ব্য’বসায়ী ধ’রলে লাভও বেশি।

গত শুক্রবার সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে ভ’য়াব’হ বি’স্ফো’রণে’র ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ২৪ জ’নের প্রা’ণ’হা’নি হয়েছে। গু’রু’ত’র দ’গ্ধ’ আরও ১৩ জন জাতীয় শেখ হাসিনা বা’র্ন এ’ন্ড প্লা’স্টিক ‘সার্জারি ইন্স’টিটিউটে চিকি’ৎসাধী’ন অ’বস্থায় ‘আছেন।
jamuna tv

About admin

Check Also

ডিবি পুলিশ সদস্যের প্রেমে পড়ে গ’ণ’ধ’র্ষ’ণের শিকার স্কুলছাত্রী

রংপুরে প্রেমের ফাঁদে ফেলে এক স্কুলছাত্রীকে অন্যের বাসায় ঠেকে এনে গণধর্ষণ করার অভিযোগ উঠেছে ডিবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *