পাপন সিঙ্গাপুরে জু’য়া: খেলেছেন, এটা আইনে পড়ে না : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন দেশের কোথাও ক্যা’সি’নো খেলেননি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার সচিবালয় ভিত্তিক সাংবাদিক সংগঠনের উদ্যোগে আয়োজিত বিএসআরএফ সংলাপে তিনি এ কথা বলেন।

সম্প্রতি ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের ক্যা’সি’নো খেলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে তাকেও (পাপন) আইনের আওতায় আনা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নাজমুল হাসান পাপনের ক্যা’সি’নো খেলার ভিডিওটি বিদেশের। আমি যতদূর দেখেছি, তিনি বাংলাদেশে কোথাও ক্যা’সি’নো খেলেননি। তিনি বিদেশে খেলেছেন, ফলে বিষয়টিকে সেভাবে নেওয়া যায় না। এটা আমাদের বিষয় নয়।

ক্যা’সি’নোর বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়ে তিনি বলেন, আমরা এ পর্যন্ত যাদের বি’রু’দ্ধে ব্যবস্থা নিয়েছি, তারা মূলত ক্যা’সি’নো ব্যবসার উৎপত্তি ঘটিয়েছে। যারা ক্যা’সি’নো ব্যবসা লিড দিচ্ছে, তাদেরকে প্রথমে গ্রে’প্তা’রের চেষ্টা করেছি।

প্রসঙ্গত, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেট ভক্তদের ফেসবুক টাইমলাইনে ভাইরাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ক্যা’সি’নোর ভিডিও। যা ইতোমধ্যেই সমালোচনায় উঠে এসেছে।

জানা গেছে, এটি অনেক আগের ভিডিও। সিঙ্গাপুরের সবচেয়ে চাকচিক্যময় ও জাঁকজমকপূর্ণ ক্যা’সি’নো মে’রি’না বে তে খেলছিলেন নাজমুল হাসান পাপন। যদিও ফেসবুকে প্রচার হচ্ছে, এক সময় সিঙ্গাপুরের সেই ক্যা’সি’নোতে নিয়মিত যাতায়াত ছিল পাপনের। তবে এমন তথ্যের সত্যতা নিশ্চিত করা যায়নি।

সূত্রে জানা গেছে, ঘটনাটির সত্যতা নিয়ে ভিডিওটি নানাভাবে বিশ্লেষণ করা হচ্ছে। অপ’রা’ধের সত্যতা মিললে তার বি’রু’দ্ধে ব্যবস্থা আসতে পারে।

bd-journal

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *