টি-১০ লীগে বিজয়-রনিসহ ৭ বাংলাদেশী

আট বিদেশী ও সাত বাংলাদেশী ক্রিকেটার নিয়ে দল দল গঠন করেছে বাংলা টাইগার্স। দুবাইয়ে টি-১০ লিগে বাংলাদেশী এই ফ্র্যাঞ্চাইজিটি তরুণ ক্রিকেটার ইয়াসির আলি রাব্বি, মেহেদী হাসান, আরাফাত সানীদের নিয়েছে দলে।

বিদেশীয়দের মধ্যে থিসারা পেরেরা, আন্দ্রে ফ্লেচারদের নিয়ে ১৫ সদস্যের দল গঠণ করেছে চট্টগ্রামের দুই ক্রীড়া সংগঠকের এই ফ্র্যাঞ্চাইজি। আগামি ১৫ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত দুবাইয়ে বসবে টি-১০ লিগের আসর।

আফতাব আহমদের দলে আছেন এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দীকির মতোর সিনিয়র ক্রিকেটারও। বুধবার রাতে দুবাইয়ে টি-১০ লিগের প্লেয়ার্স ড্রাফট অনুষ্টিত হয়েছে। দলটিতে সুযোগ পাওয়া বাংলাদেশীরা হলেন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দিকী, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান ও আরাফাত সানী।

বাংলা টাইগার্সের বিদেশী ক্রিকেটাররা হলেন, থিসারা পেরেরা, আন্দ্রে ফ্লেচার, কলিন ইনগ্রাম, রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, কায়েস আহমদ, জেমস ফ্রঙ্কনার ও চিরাগ সুরী।

আগামি নভেম্বরে আবারো বসবে বিশ্ব তারকাদের এই টি-১০ যুদ্ধ। এই প্রথমবারের মতো থাকছে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি। তবে সব তারকা ক্রিকেটার হয়তো পাওয়া যাবে না। কারণ ১৫ নভেম্বর টি-১০ শুরু হয়ে চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। কিন্তুু নভেম্বর পুরো মাস বাংলাদেশ দলের ভারত সফর রয়েছে। তিনটি টি-২০ ও দু’টি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে নভেম্বরে ভারতে সফরে যাবে সাকিব-তামিমরা। টি-১০ লিগে তাই জাতীয় দলের তারকা ক্রিকেটারদের খেলা হচ্ছে না।

দুবাইয়ে ক্রিকেটের এই ছোট্ট ফরম্যাটের শুরু ২০১৭ মৌসুম থেকে। এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্ণামেন্টে বাংলাদেশ থেকে খেলার অভিজ্ঞতা আছে সাকিব আল হাসান ও তামিম ইকবালের। মুস্তাফিজের খেলার ডাক আসলেও বিসিবি তাকে ছাড়পত্র দেয়নি। আগামি নভেম্বরে অনুষ্টিত হতে যাওয়া তৃতীয় আসরে অংশ নিবে মোট আটটি দল। প্রথম দুই আসর খেলা পাখতুন্স এবার অংশ নিচ্ছে না।

দলটি বাদ পড়াতে বাংলাদেশীদের মালিকানায় অংশ নিচ্ছে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স। মালিকানায় আছেন এফএমসি গ্রুপের চেয়ারম্যান ইয়াসিন চৌধুরী ও বিসিবির সাবেক পরিচালক এবং বিপিএলের প্রতিষ্ঠাতা সদস্য সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীর। তারা জানিয়েছেন, দলটিতে কমপক্ষে পাঁচজন বাংলাদেশী ক্রিকেটারকে তারা খেলাতে চান।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *