টাঙ্গাইলে ঘু’ষ নেওয়ায় বিভাগীয় কাস্টমস কর্মকর্তা গ্রে’ফতার

টাঙ্গাইলে ঘু’ষ নেয়ার সময় হাতেনাতে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিসের এক কর্মকর্তাকে গ্রেফ’তার করেছে দু’র্নী’তি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে দুদকের টাঙ্গাইলের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফ’তার করা হয়।

গ্রেফতা’রকৃত এই কর্মকর্তা হলেন- টাঙ্গাইলের বিভাগীয় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ। এ সময় তার কাছ থেকে ঘু’ষ নেয়ার ১৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে দুর্নী’তি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, গৌবিন্দ কিশোর পাল নামের এক ব্যক্তি সরকারি নির্ধারিত নতুন ভ্যাট (১৩ ডিজিটের) রেজিস্ট্রেশন করার জন্য কাস্টমস অফিসে আসেন। পরে কাস্টমস অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ তার কাছে টাকা দাবি করেন। পরে ঘু’ষের দাবির বিষয়টি আমাদের কাছে একটি লিখিত অভিযোগ দেন গৌবিন্দ কিশোর পাল। অভিযোগের ভিত্তিতে একটি টিম গঠন করা হয়। এই টিমের সদস্যরা মঙ্গলবার প্রস্তুত থাকেন।

পরে ঘু’ষ নেয়ার সময় হাতেনাতে নগদ ১৫ হাজার টাকাসহ মারুফকে গ্রে’ফতার করা হয়। এ ব্যাপারে দুদকের আইনে মামলা দায়ের করা হবে। যদি এর সাথে কেউ আরো জড়িত থাকে তাহলে তাকেও আইনের আওতায় আনা হবে বলেও তিনি জানান।

insaf24

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *