খাবার-পানি শেষ, চীনে আ’ট’কা বাংলাদেশি ছাত্রের স্ট্যাটাস ভাই’রাল

চীনে মহামা’রী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাই’রাসের কারণে দেশটি হুবেই প্রদেশের উহান শহরে বিভিন্ন দেশের অনেক মানুষ আ’ট’কা পড়েছেন।

এ ভাই’রাসে এ পর্যন্ত ৪৯০ জনের মৃ’ত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন আরও অন্তত ২৪ হাজার জন।উহানে আ’ট’কে পড়াদের মধ্যে অনেক বাংলাদেশি শিক্ষার্থীও রয়েছেন।

তারা খাবার সঙ্কটসহ তীব্র ভোগান্তির মধ্যে রয়েছেন। আ’ট’কে পড়া শিক্ষার্থীদে একজন মেডিকেল শিক্ষার্থী দ্বীন মুহাম্ম’দ প্রিয়। সম্প্রতি সেখান পরিস্থিতি নিয়ে তার ফেসবুক স্ট্যাটাস ভাই’রাল হয়েছে। তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধ’রা হল।

‘খাবারের অভাব যে কত বড় একটা অভাব তা নিজে সম্মুখীন না হলে হয়ত বুঝতে পারতাম না।পানিটা তাও ফুটিয়ে খাওয়া যায়, কিন্তু খাবার না থাকলে তো আর রান্না করা যায় না।

আম’রা এখানে ১৭২ জন বাংলাদেশী যে কি পরিমাণ ক’ষ্টে আছি, তা ভাষায় প্রকাশ করতে পারব না।আমাদের ডর্মিটরি সিলগালা করে দেওয়া হয়েছে। আম’রা বাইরে যেতে পারি না এবং কেউ ভিতরেও আসতে পারে না। ইউনিভা’র্সিটি খাবার দিতে চেয়েছে সেই তিন দিন আগে খাবার অর্ডার করেছিলাম এখন পর্যন্ত খাবার পাইনি।

এই অবস্থায় আম’রা এখানে কতদিন সুস্থভাবে বেচে থাকব সেটা জানি না।আমাদের ট্রেন স্টেশন, বিমানবন্দর বন্ধ। সরকারের সাহায্য ব্যাতিত আম’রা এখান থেকে বের হতে পারব না।

মাননীয় প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সহ সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়ের প্রতি বিনীত অনুরোধ আমাদের এই অবস্থা থেকে রক্ষা করুন। আমাদের এখানে কোন বাংলাদেশী করোনা ভাই’রাসে আক্রান্ত হয়নি তবুও বিশুদ্ধ পানি এবং খাবারের অভাবে অচিরেই অনেকেই অ’সুস্থ হয়ে পড়বে। দয়া করে আমাদের এখান থেকে রক্ষা করুন।

দ্বীন মুহাম্ম’দ প্রিয়
মেডিকেল শিক্ষার্থী
চায়না থ্রি গর্জেস ইউনিভা’র্সিটি। ইচাং,হুবেই।’

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *