কুরআন পো’ড়ানোর স্থানে বাজছে কুরআনের ধ্বনি!

নরওয়ের যে স্থানটিতে কয়েকদিন আগে উ’গ্রপন্থী ইসলামবিদ্বেষী কর্তৃক কুরআন পো’ড়ানোর ঘটনা ঘটেছে, আজ সেখানে বাজছে পবিত্র কুরআনের ধ্বনি। বহু মানুষ মনোযোগ দিয়ে সেই তেলাওয়াত শুনছেন।

সম্প্রতি উত্তর ইউরোপের দেশ নরওয়েতে এক খৃস্টান কুরআনের একটি কপি জ্বা’লিয়ে দেয়ার চেষ্টা করলে জনসম্মুখে তার উপর ঝা’পিয়ে কুরআনের কপিটি রক্ষা করতে চেষ্টা করেন ইলিয়াস নামের এক যুবক। কুরআন রক্ষার এই ভিডিওটি সমাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে বিশ্বজুড়ে তার প্রশংসা করা হয় এবং কুরআন পো’ড়ানোর এ ঘটনায় সামাজিক মাধ্যমে বিশ্বব্যাপী নি’ন্দার ঝড় ওঠে।

মুসলমানরাও করছে আন্দোলন প্রতিবাদ। এর আগে রাস্তায় বসে কুরআন তেলাওয়াতের মাধ্যমে তাদের অভিনব এক প্রতিবাদ বিশ্বব্যাপী মুসলিমদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

এবার যে পার্কটিতে কুরআন পোড়ানো হয়েছিল সেখানেই এখন বাজছে কুরআনের ধ্বনি। সেখানকার মুসলিমরা পার্কে সাউন্ড বক্সে কুরআনের তিলাওয়াত বাজিয়েছে। আর তা শুনতে স্বতস্ফূর্তভাবে দলে দলে জড়ো হয়েছে দেশটির সাধারণ জনগণ।

নরওয়ের সাধারণ মানুষরা জানান, কুরআন পোড়ানোর ঘটনায় নরওয়েতে ইসলাম আরও বেশি প্রসারিত হবে। মানুষ আরও বেশি আগ্রহী হবে কুরআনের প্রতি।

উল্লেখ্য, ইউরোপের দেশ নরওয়েতে ইসলাম গ্রহণের হার ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে। দেশটিতে প্রতিদিন গড়ে ৮ জন ভিন্নধর্মী লোক মুসলমান হচ্ছেন। দৈনিক ভারডেনস গ্যাঙ্গে-এর এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। ইসলাম গ্রহণের সাথে সাথে দেশটিতে ইসলামফোবিয়ার হারও বৃদ্ধি পেয়েছে। প্রতিদিনই মুসলিম সম্প্রদায়ের মানুষ স’ন্ত্রাসবাদের শিকার হচ্ছেন দেশটিতে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *