Breaking News

এইচএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বিবৃতি

এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়ে বিবৃতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ বিবৃতিতে শিক্ষার্থীদের কিছু দিক নির্দেশনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার(২৪ সেপ্টেম্বর) সাড়ে ১০টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজে এইচএসসি পরীক্ষা সংক্রান্ত বিবৃতি দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয়েছে, ‘এইচএসসি পরীক্ষা হবে না এই মর্মে সরকার কোনো রকমের সিদ্ধান্ত গ্রহণ করে নাই। পরীক্ষার্থীদের বারবার বলা হচ্ছে তারা যেন লেখাপড়া চালিয়ে যায়। শিক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার জন্য অনুরোধ করা হলো।’

এদিকে, বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে দেশের সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হকের নেতৃতে বৈঠক বসেন।

বৈঠক শেষে অধ্যাপক মু. জিয়াউল হক জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা নিতে আমরা প্রস্তুত আছি। পরীক্ষার তারিখ ঘোষণা করবে শিক্ষা মন্ত্রণালয়।

পরীক্ষা বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধাপক মো. আব্দুল আলীম বলেন, স্বাস্থ্যবিধি মেনে কী কী পদ্ধতিতে এইচএসসি ও সমমান পরীক্ষা নেওয়া যেতে পারে সেসব বিষয়ে আলোচনা হয়েছে।

পরীক্ষা নেওয়ার জন্য প্রশ্ন ও উত্তরপত্র প্রস্তুত রয়েছে। কবে পরীক্ষা নেওয়া হবে সরকার সিদ্ধান্ত ঘোষণা দিলে আমরা পরবর্তী ১৫ দিনের মধ্যে সব প্রস্তুতি শেষ করতে পারব।

তিনি বলেন, এখন পাবলিক পরীক্ষা আগের মতো নেয়া সম্ভব নয়। স্বাস্থ্যবিধি মেনে এক বেঞ্চে একজন বা দুজন করে পরীক্ষার্থী বসানো হবে। পরীক্ষা কেন্দ্র স্বাস্থ্যবিধি নিশ্চিত করে এ পরীক্ষা আয়োজন করা হবে। সব শিক্ষা বোর্ডগুলোকে পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতি নিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা ছিল। করোনা মহামারির কারণে তা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায়। গত ২২ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয় যা আগামী ৩ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে।

somoynews

About admin

Check Also

ডিবি পুলিশ সদস্যের প্রেমে পড়ে গ’ণ’ধ’র্ষ’ণের শিকার স্কুলছাত্রী

রংপুরে প্রেমের ফাঁদে ফেলে এক স্কুলছাত্রীকে অন্যের বাসায় ঠেকে এনে গণধর্ষণ করার অভিযোগ উঠেছে ডিবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *