আগামী ২৮ নভেম্বর খালেদা জিয়া জামিন পাবেন! অ্যাডঃ জয়নুল আবেদীন।

আজ সোমবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দু’র্নীতি মা’মলায় সাত বছরের দ’ণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন খারিজে হাই’কোর্টের আদেশের বি’রুদ্ধে করা আপিল আবেদনের শুনানির জন্য আগামী ২৮ নভেম্বর বৃহস্পতিবার দিন ঠিক করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

ওই দিন সাত সদস্যের বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চে এই জামিন নিয়ে শুনানি হবে।

আজ ২৫ নভেম্বর সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই দিন ঠিক করেন।

আ’দালতে আজ খালেদা জিয়ার পক্ষে ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহম’দ ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। উপস্থিত ছিলেন এ জে মোহাম্ম’দ আলী, মীর নাসির, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, বদরোদ্দোজা বাদল, গো’লাম মোহাম্ম’দ চৌধুরী আলাল, কাম’রুজ্জামান মামুন, সগীর হোসেন, জহিরুল ইস’লাম সুমন, এহসানুর রহমান প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শুনানি শেষে জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘আ’দালত বললেন- আগামী বৃহস্পতিবার ফুল বেঞ্চে, আরও যে সমস্ত বিচারপতি আছে তাদের নিয়ে শুনবেন। আম’রা ন্যায়বিচার আশা করি। এটা সর্বোচ্চ আ’দালত।

আশা করি আল্লাহর রহমতে বৃহস্পতিবার শুনানি অন্তে খালেদা জিয়া জামিন পাবেন।’এদিকে জামিন স্থগিতের বিষয়ে করা আবেদনের শুনানির জন্য সোমবার সুপ্রিম কোর্টের কজলিস্টে (কার্যতালিকায়) ছিল। এর আগে ১৭ নভেম্বর এ আবেদন উপস্থাপনের পর আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান শুনানির জন্য ২৫ নভেম্বর পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দেন।

বিডি২৪রির্পোট

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *